সমর্থকদের কাছ থেকে যথেষ্ট সমর্থন না পাওয়ার হতাশা মেসিদের কোচের

সমর্থকদের কাছ থেকে যথেষ্ট সমর্থন না পাওয়ার হতাশা মেসিদের কোচের

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের হারটা ভালো ধাক্কাই দিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই। অন্তত সমর্থকরা যে ভুলতে পারেননি, এটা স্পষ্ট। রোববার রাতে অলিম্পিক মার্শেইঁয়ের বিপক্ষে ২-১ গোলে জয় পায় পিএসজি। এই ম্যাচ জয়ের পর অনেকটাই নিশ্চিত তাদের লিগ ওয়ান শিরোপা।

ছয় রাউন্ড বাকি থাকতে দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের চেয়ে ১৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে পিএসজি। কিন্তু এমন ফলের পরও যেন খুশি নন ক্লাবটির সমর্থকরা। অন্তত পিএসজি কোচ মাওরোসিও পচেত্তিনোর মনে হচ্ছে, যথেষ্ট সমর্থন পাচ্ছে না তার দল। তাদের অভিব্যক্তিকে সম্মান জানালেও আরও বেশি সমর্থন চান তিনি।

পচেত্তিনো বলেছেন, ‘আমরা এখনও সমর্থকদের তাদের সমর্থনের শক্তি আমাদের জন্য খরচ করার অপেক্ষায় আছি। তাপরা তাদের হতাশা প্রকাশ করেছে-যেমনটা আমি সবসময় বলেছি, অভিব্যক্তি প্রকাশের স্বাধীনতা রয়েছে, আর আমাদের সেটাকে সম্মান করতে হবে।

‘কিন্তু আমরা সবসময় সমর্থকদের সমর্থন পেতে পছন্দ করব। ক্লাবের ইতিহাসে দশম শিরোপা জয় ছোট কোনো ব্যাপার না। আমরা আমাদের এই উপলক্ষ্যের অভিজ্ঞতা তাদের সঙ্গে ভাগ করে নিতে চাই।’

ইতোমধ্যেই ক্লাবের বোর্ড ও ম্যানেজম্যান্টে বদলের জন্য কয়েক দফায় আন্দোলন করেছেন পিএসজি সমর্থকরা। বিশেষত ভিরেজ আউতেউলি নামের একটি সমর্থকগোষ্ঠী এখনও প্রতিবাদ চালিয়ে যাচ্ছে। ব্যাপারটি অপ্রত্যাশিত লেগেছে পিএসজি ডিফেন্ডার ও অধিনায়ক মার্কুইনিওসের।

তিনি বলেছেন, ‘আমি প্রত্যাশা করিনি। এটা সঠিক সময় না এসব করার জন্য। আমি বুঝতে পারছি তারা কোনো সাড়া পাচ্ছে না। কিন্তু তাদের গর্বটাকে এক পাশে রাখা উচিত। খেলোয়াড় হিসেবে আমি তাদের সঙ্গে একমত না।’

 

আপনি আরও পড়তে পারেন